রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
প্রচন্ড গরমে অতিষ্ঠ দক্ষিণ সুনামগঞ্জের জনজীবন

প্রচন্ড গরমে অতিষ্ঠ দক্ষিণ সুনামগঞ্জের জনজীবন

স্টাফ রিপোর্টার::

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় সূর্যের অগ্নিঝরা খরতাপ ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে পড়েছেন উপজেলার মানুষ। গত কয়েকদিন থেকেই প্রচন্ড উত্তাপে শহর ও গ্রামের খেটে খাওয়া মানুষগুলো পড়েছে চরম ভোগান্তিতে। বেশি সমস্যায় পড়েছে রিক্সাচালক, ভ্যানচালক এবং দিনমজুররা। খোলা আকাশের নিচে অসহ্য খরতাপে তারা ঠিক মতো কাজ করতে পারছেন না। কাঠ ফাটা রৌদে মানুষ অতিষ্ঠ হয়ে লেবুর শরবত, ঠান্ডা পানীয় খেয়ে তৃষ্ণা মিটাতে দেখা যায় অনেককে।

এদিকে দেশে বর্তমান করোনাভাইরাস মহামারির এ প্রতিকূল আবহাওয়ায় সতর্কতার সঙ্গে নিয়ম মেনে খাওয়া দাওয়া করতে পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। গরমে রোগ বালাই থেকে বাঁচতে রাস্তার পাশে খোলা খাবার এবং অতিরিক্ত ঠান্ডা পানি খাওয়া থেকে বিরত থাকার জন্য বলেছেন চিকিৎসকরা। ভ্যাপসা গরম আর প্রচন্ড রোদ দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাবাসীর জীবনে এনেছে দুর্ভোগ। গরমে বাইরে কাজ করতে গিয়ে অনেকে অসুস্থ বোধ করছেন। অসহ্য গরমে ব্যাহত হচ্ছে উপজেলার স্বাভাবিক জীবনযাত্রা। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না অনেকেই। এমন অবস্থা চলতে থাকলে চরম দুর্ভোগের সম্মুখীন হতে হবে উপজেলাবাসীকে।

ব্যবসায়ী কামরুজ্জামান বলেন, এত রোদের তাপ যে মনে হচ্ছে গায়ের চামড়া পুড়ে যাচ্ছে। রোদের কারণে বাইরেই বের হওয়া যাচ্ছে না।

বদরুল আলম একজন বলেন, এত রোদের তাপ মনে হচ্ছে আকাশ থেকে যেন শুধু আগুন ঢেলে পড়ছে। বাইরে তো বের হওয়াই যাচ্ছেনা, বাসাতে থেকেও শান্তি নাই। গরমে জীবন অতিষ্ঠ হয়ে পড়ছে।

রিক্সাচালক আরমান মিয়া জানান, রোদের কারণে রিকশা চালাতে তার খুব কষ্ট হচ্ছে। কিন্তু জীবন ও জীবিকার তাগিদে তাকে রিকশা নিয়ে বাইরে বের হতে হয়েছে। খানিকক্ষণ রিকশা চালান তারপর বিশ্রাম নেন। এইভাবেই তিনি রিকশা চালাচ্ছেন। এভাবে তাপদাহ চলতে থাকলে চরম সমস্যার মধ্যে পরব। এমনিতেই পরিবার নিয়ে অনেক কষ্টে দিন কাটাচ্ছি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com